মাসিক স্বাস্থ্যে যুগান্তকারী আবিষ্কার কারকুমা অর্গানিক সুপার ফুড !!

June 20, 2021

karkuma organic super food for female

মাসিক স্বাস্থ্যে যুগান্তকারী আবিষ্কার কারকুমা অর্গানিক সুপার ফুড !!

দেশের পুষ্টি বিজ্ঞানীদের এক যুগান্তকারী আবিষ্কার কারকুমা অর্গানিক সুপার ফুড একাধিক ফাংশনাল ফুডের একটি মিশ্রণ, যেটি মহিলাদের মাসিক স্বাস্থ্যের উপকারিতার লক্ষ্যে বিশেষভাবে তৈরি করা হয়েছে। এর সকল উপাদান সংগৃহীত হয়েছে পৃথিবীর বিভিন্ন নির্ভরযোগ্য উৎস হতে। যা ইউনাইটেড স্টেট ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার (USDA) অর্গানিক সার্টিফাইড।


কেন কারকুমা অর্গানিক সুপার ফুড খাব?
কারকুমা অর্গানিক সুপার ফুড মুলত মহিলাদের মাসিক স্বাস্থ্যের উপকারিতা লক্ষ্যে তৈরি করা হয়েছে। যাদের পিরিয়ড কালিন ব্যথা ও অনিয়মিত পিরিয়ড এর সমস্যা আছে তারা এই খাবার টি খেয়ে উপকার পেয়ে থাকবেন। কারকুমা অর্গানিক সুপার ফুডের তিনটি প্রধান উপকারিতার কথা নিছে দেয়া হলঃ
১) পিরিয়ড/মাসিক স্বাস্থ্যে ভুমিকা পালন করে।
২) পিরিয়ড কালিন ব্যথা কমাতে সাহায্য করে
৩) ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

কারা খাবেন কারকুমা অর্গানিক সুপার ফুড?
বয়ঃস্বন্ধিকাল থেকে শুরু করে মেনোপজ হওয়া পর্যন্ত যেকোন বয়সী নারী কারকুমা অর্গানিক সুপার ফুড টি খেতে পারবেন।


কিভাবে খেতে হয় কারকুমা অর্গানিক সুপার ফুড?
১-২টি ক্যাপসুল দৈনিক ২ বার সেবনযোগ্য। তবে ব্যক্তিস্বতন্ত্রতা এবং শরীরে কারকুমা অর্গানিক সুপার ফুডের প্রভাবের উপর ভিত্তি করে সংশ্লিষ্ট চিকিৎসক/ নিউট্রিশনিষ্ট এর পরামর্শে কারকুমা অর্গানিক সুপার ফুডের মাত্রা নির্ধারণ/ সমন্বয় করা যেতে পারে।

কারকুমা অর্গানিক সুপার ফুডের উপাদানগুলো কি কি?
কারকুমা অর্গানিক সুপার ফুড উপাদান গুলর মধ্যে আছে উচ্চ মাত্রায় কারকিউমিন ও এসেনসিয়াল অয়েল সমৃদ্ধ হাওয়াই (hawaii ) ভ্যারিটি ন্যাননিন অর্গানিক টারমারিক, পিপারিন সমৃদ্ধ অর্গানিক ব্ল্যাক পেপার নির্যাস এবং সিনামিক এ্যালডিহাইড সমৃদ্ধ অর্গানিক সিনামন বার্ক নির্যাস। এতে ব্যবহৃত সকল উপাদান ইউনাইটেড স্টেট ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার (USDA) অর্গানিক সার্টিফাইড।

এতে কোন পাশ্বপ্রতিক্রিয়া আছে কি?
কারকুমা অর্গানিক সুপার ফুড যেহেতু সম্পূর্ণ অর্গানিক ফাংশনাল ফুড এবং এর সকল উপাদান ইউনাইটেড স্টেট ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার (USDA) অর্গানিক সার্টিফাইড হওয়ায় এতে কোন ক্ষতিকর উপাদান নাই তাই এটি সম্পূর্ণরুপে পাশ্বপ্রতিক্রিয়া মুক্ত।

পরিশেষেঃ
প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এর নিউট্রিশন এবং ফুড সায়েন্স বিভাগ এর অধ্যাপক ডঃ খালেদা ইসলাম ম্যাডাম ও মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর নিউট্রিশন ও ফুড সায়েন্স বিভাগ এর অধ্যাপক ওবায়দুল হক স্যার যৌথভাবে এর কার্যকারিতা যাচাই করেছে এবং গত ২৯শে নভেম্বর ২০২০ সালে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর মিলনায়তনে দেশ সেরা সকল পুষ্টি বিজ্ঞানী ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের সামনে এর কার্যকারিতার প্রতিবেদন উন্মোচন করা হয়। দেখা গিয়েছে যে যারা গ্যাপ না দিয়ে একটানা তিন মাস কারকুমা অর্গানিক সুপার ফুড খেয়েছেন তাদের মধ্য থেকে শতকরা ৭০% এর বেশি নারী পিরিয়ড জনিত ব্যাথা ও অনিয়মিত পিরিয়ড থেকে ভালো রেজাল্ট পেয়েছেন। এটি অর্গানিক ফুড হওয়ার কারনে এর কোন পাশ্বপ্রতিক্রিয়া বা ক্ষতিকর কিছু গবেষণায় পাওয়া যায়নি এবং সকল পুষ্টি বিজ্ঞানীগণ কারকুমা অর্গানিক সুপারফুডটিকে একটি যুগান্তকারী ফাংশনাল ফুড বলে এর ভূয়সী প্রসংসা করেছেন।


Leave a comment

Comments will be approved before showing up.

Subscribe